নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব

নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে যোগ দিচ্ছেন সাকিব

নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে যোগ দিতে শ্রীলঙ্কায় যাচ্ছেন সাকিব আল হাসান। আগামীকাল (শুক্রবার) শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দেখা যেতে পারে বিশ্বসেরা অলরাউন্ডারকে। আজ বিসিবির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আঙুলের চিকিৎসা নিতে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন সাকিব। সেখানে গত ৯ মার্চ মেলবোর্নে বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়ের সঙ্গে দেখা করেন তিনি। সেখান থেকে ফিরে আসেন সুখবর নিয়ে। জনান, চোটের অবস্থা এখন অনেকটাই ভালো। যার কারণে কোন অস্প্রপচারের দরকার পড়েনি। এরপর গত সোমবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শেখ জামালের খেলোয়াড়দের সঙ্গেই কিছুক্ষণ নকও করেন সাকিব। পরে ইনডোরে গিয়ে সময় নিয়ে ব্যাটিং অনুশীলন করেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

প্রথমে নিদাহাস ট্রফির স্কোয়াডে রাখা হয়েছিলো সাকিব আল হাসানকে। তবে শেষ পর্যন্ত চিকিৎসকের পরামর্শে তাকে না খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়। সাকিবের জায়গায় দলে সুযোগ পান লিটন কুমার দাস। সাকিবের অনুপস্থতি মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচের দু’টিতেই হেরেছে বাংলাদেশ। তাই ফাইনে উঠার বিষয়টি সুতোয় ঝুলছে। ফাইনালে খেলতে হলে আগামীকাল লঙ্কানদের বিপক্ষে জয়ের কোন বিকল্প নেই।

গত ২৭ জানুয়ারি ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পায়ে মাঠ ছাড়েন সাকিব। পরে বাম হাতে সেলাইও দিতে হয়। এরপর থেকে আর মাঠে নামা হয়নি তার।

নিদাহাস ট্রফিতে বাংলাদেশের স্কোয়াড:
মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, নাজমুল ইসলাম অপু এবং লিটন কুমার দাস।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment